শিরোনাম
ঝিনাইদহে পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা ঝিনাইদহে মহিলা ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের বর্ষা জমি সংক্রান্ত বিষয়ে আওয়ামীলীগ নেতার অস্ত্র ঠেকিয়ে লুটপাটের অভিযোগ সৌদি পৌঁছেছেন সাড়ে ১৩ হাজার হজযাত্রী কুড়িগ্রামে পুলিশের অভিযানে ২৪ জন গ্রেফতার উপজেলার নির্বানে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আওলাদ হোসেন মৃধার বয়রাগাদী ইউনিয়নে উঠান বৈঠক অনুষ্ঠিত ইউরোপের পথে নৌকায় অগ্নিকাণ্ডে ৯ জনের মৃত্যু, বেশির ভাগই বাংলাদেশি ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ কনস্টেবল ইসলামের দৃষ্টিতে স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান কত হওয়া উচিত সিরাজদিখান কেয়াইন ইউনিয়নের লক্ষ্মীবিলাসে আওলাদ হোসেন মৃধার উঠান বৈঠক অনুষ্ঠিত মেয়েদের অন্তর্বাসের মধ্যে লুকানো থাকত ডিভাইস, মাত্র ১০ মিনিটেই পরীক্ষা শেষ নামেই মহিলা মার্কেট!নারীদের দোকান চালাচ্ছেন পুরুষরা উল্লাপাড়ায় ৪টি মাদ্রাসা থেকে কেউ এসএসসি পাস করেনি সিরাজদীখানে তথ্য অধিকার আইন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরল দুই শিশু পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে রাব্বি ৫১ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাস করেনি কোন শিক্ষার্থী ‘সব সন্তানই তাদের বাবা-মাকে জীবিত অবস্থায় ভালোবাসুক’ ঈদের পর থেকে শনিবার ক্লাস করতে হবে না, আশা শিক্ষামন্ত্রীর হেলিকপ্টারে করে বিদেশি বউ আনলেন প্রবাসী যুবক
সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

রিয়ালে কত নম্বর জার্সি পরবেন এমবাপ্পে

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪

ক্রিস্টিয়ানো রোনালদো যখন ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান, তাঁর বয়স ছিল মাত্র ১৮ বছর। সেই সময় ইউনাইটেড কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন তরুণ রোনালদোর পিঠে চাপিয়ে দিয়েছিলেন ক্লাবটির সবচেয়ে ‘ভারি’ ৭ নম্বর জার্সিটি, যেটি তাঁর আগে পরেছিলেন জর্জ বেস্ট-এরিক ক্যান্টোনার মতো ক্লাব কিংবদন্তিরা।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। এর আগে ইউনাইটেডে যে ৬ বছর কাটিয়েছেন, তার মধ্যে ৭ নম্বর জার্সিটাকে যেন আরও আইকনিক বানিয়ে ফেলেছেন। রিয়ালেও তিনি এই জার্সিটাই পরেছেন এবং পরে ইতালির জুভেন্টাস আর সৌদি আরবের আল নাসরেও তা–ই। ৭ নম্বর জার্সিটা যেন নিজের নামের সমার্থক বানিয়ে ফেলেছেন রোনালদো। তাঁর অনেক পরিচয়ের একটি হয়ে ওঠে ‘সিআর সেভেন’।

রিয়ালে এমবাপ্পে কত নম্বর জার্সি পাবেন—এটা নিয়ে আলোচনা করতে গিয়ে রোনালদোকে টেনে আনা কেন? কারণ, এমবাপ্পেও যে ৭ নম্বর জার্সির সঙ্গে জড়িয়ে থাকা একজন। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে যে ৭ নম্বর জার্সিটা গায়ে তুলেছেন, এখন পর্যন্ত এটাই পরছেন।

কিন্তু রিয়ালে এই জার্সিটা এমবাপ্পে পাবেন কি না নিশ্চিত নয়। সেখানে ৭ নম্বর জার্সিটি পরছেন ভিনিসিয়ুস জুনিয়র। আর রোনালদোর রেখে যাওয়া ৭ নম্বর জার্সিটার মান ভালোভাবেই রেখেছে চলেছেন রিয়ালের অন্যতম সেরা তারকা।

তাহলে রিয়ালে ২৫ বছর বয়সী এমবাপ্পে কত নম্বর জার্সি পরবেন? স্পেনের সংবাদমাধ্যমের খবর, রিয়ালে এমবাপ্পে পেতে যাচ্ছেন ১০ নম্বর জার্সি। তার আগে রিয়ালের ১০ নম্বর জার্সি উঠেছিল আরেক কিংবদন্তি হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাসের গায়ে। আর এখন রিয়ালে ১০ নম্বর জার্সি পরেন ক্রোয়াট তারকা লুকা মদরিচ।

৭ নম্বর জার্সি না পাওয়া নিয়ে এমবাপ্পের অবশ্য কোনো অভিযোগ থাকার কথা নয়। জিদানের এই উত্তরসূরি যে ফ্রান্স দলে ১০ নম্বর জার্সিটাই পরেন।


এই বিভাগের আরও খবর