শিরোনাম
উল্লাপাড়ায় ৪টি মাদ্রাসা থেকে কেউ এসএসসি পাস করেনি সিরাজদীখানে তথ্য অধিকার আইন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরল দুই শিশু পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে রাব্বি ৫১ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাস করেনি কোন শিক্ষার্থী ‘সব সন্তানই তাদের বাবা-মাকে জীবিত অবস্থায় ভালোবাসুক’ ঈদের পর থেকে শনিবার ক্লাস করতে হবে না, আশা শিক্ষামন্ত্রীর হেলিকপ্টারে করে বিদেশি বউ আনলেন প্রবাসী যুবক বন্ধুর মোটরসাইকেলে চড়ে কলেজছাত্রী নিহত ঈদুল আজহায় যে কয়দিন মিলবে ছুটি জিনের বাদশা প্রতারক চক্রের ০৫ সদস্য গ্রেফতার ও ০৬টি সোনালী রংয়ের মুর্তি উদ্ধার বাউল শিল্পীদের পাশে থাকবেন ডঃ মাহফুজুর রহমান বরগুনার প্রতারণা চক্রের মূলহোতা ডলার জালাল র‍্যাব-৮ এর জালে আটক বরিশালে পেশাগত দায়িত্ব পালনকালে নারী সাংবাদিক হেনস্তাকারীদের শাস্তির দাবিতে শ্রমিকদের মানববন্ধন অগ্নিকাণ্ড: তদন্ত প্রতিবেদনের সুপারিশ বাস্তবায়ন কবে ? দেখা করার সুযোগই হচ্ছিল না, তবুও এক ফ্রেমে শাকিব-ঋতু বাবা হত্যার রায় শুনে যা বললেন সোহেল-দিতির কন্যা লামিয়া দানের টাকায় মাদক সেবন করতেন মিল্টন সমাদ্দার সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত রাজধানীর মিরপুরে বাংলার দূত নামে একটি পত্রিকার আড়ালে চলছে অবৈধ রিক্সা বাণিজ্য।
রবিবার, ১২ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে আমাদের একমাত্র বাধা হচ্ছে সাম্প্রদায়িকতা। আজকের এই দিনে সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ, সেটি বিএনপির নেতৃত্বে ডালপালা বিস্তার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করব, আজকের দিনে এটাই আমাদের অঙ্গীকার।

বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২১ ফেব্রুয়ারি হচ্ছে বাঙালির বিশ্বাসের বাতিঘর। যতদিন বাংলাদেশ থাকবে, সবুজের পটভূমিতে লাল-সূর্যের পতাকা উড়বে। ২১ ফেব্রুয়ারি আমাদের ভাষা, সংস্কৃতি এবং চেতনা। আজকে বাংলাদেশ ঠিকই আছে। যে বাংলাদেশ ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেছে, সেই বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি আজকে সারা বিশ্বের বিস্ময়।

 

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি, স্বাধীনতার ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে ২১ ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশে যে ভিত্তি স্থাপিত হয়েছিল, পরবর্তীকালে স্বাধিকার সংগ্রামের বিভিন্ন মাইলফলক অতিক্রম করে একাত্তরের স্বত্ব জাতীয়তাবাদের দিকনির্দেশনা আসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে। আমরা প্রথমে ভাষাযোদ্ধা, এরপরে একাত্তরে এসে আমরা মুক্তিযোদ্ধা।


এই বিভাগের আরও খবর