শিরোনাম
ভারতে ‘নিখোঁজ’ এমপি আনারের ফোন কখনও বন্ধ, কখনও খোলা: ডিবি প্রধান হারুন ফজরের নামাজে যাচ্ছিলেন ইজাজুল, রাস্তায় খাবলে খেলো কুকুরের দল! প্রবাসীর স্বর্ণ ছিনতাইকালে আটক পুলিশের এসআই ঝিনাইদহ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী নায়েব আলী ভারতে গিয়ে এমপি আনার নিখোজ! সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সড়ক দূর্ঘনায় অটোভ্যান চালকের মৃত্যু দাসের হাট খেয়াঘাটে জিম্মি যাত্রীরা চাঁদাবাজ ভূমিদস্যু মাদকের অঙ্গরাজ্য সবই তার দখলে! চাঁদাবাজ ভূমিদস্যু মাদকের অঙ্গরাজ্য সবই তার দখলে! সিরাজদীখানে চেয়ারম্যান প্রার্থী আওলাদ হোসেন মৃধার উঠান বৈঠক অনুষ্ঠিত ‘শাকিব সব দিকে প্লাস, শুধু প্রবলেম এডুকেশন’ হেফাজত নেতা মামুনুল হক ডিবি কার্যালয়ে সাংবাদিক মহির উদ্দিন মারা গেছেন অবাধ নিরেপক্ষ ও শান্তিপূর্ণ উপজেলা নির্বাচন চেয়ে পিএফজি সিরাজদিখান’র সংবাদ সম্মেলন কুষ্টিয়ার কুমারখালীতে ধানকাটাকে কেন্দ্র করে কৃষক খুন আম কুড়াতে গিয়ে গৃহবধূর মৃত্যু সিরাজগঞ্জে গাজাসহ ২ জন  গ্রেফতার সিরাজদিখানে মৎস্য কর্মকর্তার অভিযান মুন্সিগঞ্জ সিরাজদিখানে আনারস মার্কার বিজয় লক্ষে উঠান বৈঠক অনুষ্ঠিত চরফ্যাশনে অটোরিকশা চাপায় পথচারীর মৃত্যু
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন

একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গার তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : রবিবার, ৫ মে, ২০২৪

তাপমাত্রা কিছুটা কমলেও একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় তাপমাত্রা আবারও ৪০ ডিগ্রির ওপরে উঠে গেছে। ফলে তীব্র দাবদাহে পুড়ছে জেলার মানুষ।

রোববার (৫ মে) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। একদিনে তাপমাত্রা বেড়েছে ১.৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে বাতাসের আদ্রতার পরিমাণও বেড়েছে।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ জামিনুর রহমান জানান, টানা ১০ দিন পর শনিবার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ ডিগ্রির নিচে নামলেও একদিনের ব্যবধানে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেছে। শনিবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতার পরিমাণ ৩২ শতাংশ। ৬ মে জেলায় বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।টানা ১০ দিন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১-৪৩ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ছিল জানিয়ে তিনি বলেন, একদিনের ব্যবধানে তাপমাত্রা হ্রাস পায় ২.৭ ডিগ্রি সেলসিয়াস। তীব্র থেকে অতি তীব্র দাবদাহে পুড়ছিল চুয়াডাঙ্গা। ১০ দিনের মধ্য ৫ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়। সূর্যের প্রখরতা আর গরম বাতাসে জনজীবন হাঁসফাঁস অবস্থায় পরিণত হয়েছিল। তাপমাত্রা কমলেও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়ে জনজীবন।

১০ দিনের তাপমাত্রা উল্লেখ করে তিনি জানান, ২৪ এপ্রিল চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস, ২৫ এপ্রিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস, ২৬ এপ্রিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস, ২৭ এপ্রিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস, ২৮ এপ্রিল ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস, ২৯ এপ্রিল ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস, ৩০ এপ্রিল ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস, ১ মে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস, ২ মে ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস ও ৩ মে ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।


এই বিভাগের আরও খবর