শিরোনাম
চিকিৎসায় বিদেশমুখিতা কমাতে পদক্ষেপ নেওয়ার নির্দেশ রাষ্ট্রপতির নয়না’র প্রেমে পড়েছেন বালাম আইনের প্রতি শ্রদ্ধা দিন দিন কমছে ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত সৌদি পৌঁছেছেন প্রায় সাড়ে ৪১ হাজার হজযাত্রী ‘মাইকেল জ্যাকসন’ থেকে প্রিয়াঙ্কার স্বামী, কে নেই কানে কুষ্টিয়ার খোকসায় ছাত্র লীগ নেতা শিমুলের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ  বরিশালে প্রতিবন্ধী তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক রেফাউলকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ সিরাজদিখানের মালখানগরে আনারস প্রতীকের উঠান বৈঠক ‘রেমালের’ প্রভাব পড়তে শুরু করেছে বাগেরহাটে চিরকাল শত্রুরা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে: পরীমনি এমপি আনারের লাশের টুকরোর সন্ধানে জোর তল্লাশি, খালে ফেলা হলো জাল ও নৌকা সিরাজদিখানে মধ্যপাড়া একতা যুব সংঘ ও সমিতি উদ্যোগে কিডনি রোগীকে নগদ অর্থ অনুদান সিরাজদিখানে টিয়া পাখি প্রতীকের গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হত্যার পর ৮০ টুকরো করা হয় এমপি আনারের দেহ কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ১০০পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-০১ দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন প্রস্তুতি সভা ও আলোচনা অনুষ্ঠিত ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার হরিণাকুন্ডু ও শৈলকুপায় যারা বিজয়ী হলেন 
রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন

একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গার তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : রবিবার, ৫ মে, ২০২৪

তাপমাত্রা কিছুটা কমলেও একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় তাপমাত্রা আবারও ৪০ ডিগ্রির ওপরে উঠে গেছে। ফলে তীব্র দাবদাহে পুড়ছে জেলার মানুষ।

রোববার (৫ মে) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। একদিনে তাপমাত্রা বেড়েছে ১.৮ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে বাতাসের আদ্রতার পরিমাণও বেড়েছে।চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ইনচার্জ জামিনুর রহমান জানান, টানা ১০ দিন পর শনিবার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ ডিগ্রির নিচে নামলেও একদিনের ব্যবধানে তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়ে গেছে। শনিবার চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। রোববার বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতার পরিমাণ ৩২ শতাংশ। ৬ মে জেলায় বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে।টানা ১০ দিন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১-৪৩ ডিগ্রি সেলসিয়াসের ওপরে ছিল জানিয়ে তিনি বলেন, একদিনের ব্যবধানে তাপমাত্রা হ্রাস পায় ২.৭ ডিগ্রি সেলসিয়াস। তীব্র থেকে অতি তীব্র দাবদাহে পুড়ছিল চুয়াডাঙ্গা। ১০ দিনের মধ্য ৫ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়। সূর্যের প্রখরতা আর গরম বাতাসে জনজীবন হাঁসফাঁস অবস্থায় পরিণত হয়েছিল। তাপমাত্রা কমলেও ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়ে জনজীবন।

১০ দিনের তাপমাত্রা উল্লেখ করে তিনি জানান, ২৪ এপ্রিল চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস, ২৫ এপ্রিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস, ২৬ এপ্রিল ৪২.২ ডিগ্রি সেলসিয়াস, ২৭ এপ্রিল ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস, ২৮ এপ্রিল ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস, ২৯ এপ্রিল ৪৩.০ ডিগ্রি সেলসিয়াস, ৩০ এপ্রিল ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস, ১ মে ৪২.৮ ডিগ্রি সেলসিয়াস, ২ মে ৪১.৮ ডিগ্রি সেলসিয়াস ও ৩ মে ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।


এই বিভাগের আরও খবর