শিরোনাম
চরফ্যাশনে কৃষক পরিবারের ওপর হামলা আহত ৫ ধর্ম নিয়ে কটূক্তি: জবি ছাত্রী তিথি সরকারের ৫ বছরের জেল দুই পুরুষের সঙ্গে স্ত্রীকে আপত্তিকর অবস্থায় ধরলেন চিকিৎসক স্বামী ঝিনাইদহে পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা ঝিনাইদহে মহিলা ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের বর্ষা জমি সংক্রান্ত বিষয়ে আওয়ামীলীগ নেতার অস্ত্র ঠেকিয়ে লুটপাটের অভিযোগ সৌদি পৌঁছেছেন সাড়ে ১৩ হাজার হজযাত্রী কুড়িগ্রামে পুলিশের অভিযানে ২৪ জন গ্রেফতার উপজেলার নির্বানে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আওলাদ হোসেন মৃধার বয়রাগাদী ইউনিয়নে উঠান বৈঠক অনুষ্ঠিত ইউরোপের পথে নৌকায় অগ্নিকাণ্ডে ৯ জনের মৃত্যু, বেশির ভাগই বাংলাদেশি ৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ কনস্টেবল ইসলামের দৃষ্টিতে স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান কত হওয়া উচিত সিরাজদিখান কেয়াইন ইউনিয়নের লক্ষ্মীবিলাসে আওলাদ হোসেন মৃধার উঠান বৈঠক অনুষ্ঠিত মেয়েদের অন্তর্বাসের মধ্যে লুকানো থাকত ডিভাইস, মাত্র ১০ মিনিটেই পরীক্ষা শেষ নামেই মহিলা মার্কেট!নারীদের দোকান চালাচ্ছেন পুরুষরা উল্লাপাড়ায় ৪টি মাদ্রাসা থেকে কেউ এসএসসি পাস করেনি সিরাজদীখানে তথ্য অধিকার আইন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরল দুই শিশু পা দিয়ে লিখে জিপিএ-৫ পেয়েছে রাব্বি ৫১ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাস করেনি কোন শিক্ষার্থী
সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’

বিনোদন প্রতিবেদক
আপলোড সময় : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

প্রতিবছরই ঈদের নাটকে নজর কাড়েন অভিনেতা ফারহান আহমেদ জোভান। তবে এবার তার ভিন্নতা ঘটল। ঈদে তার অভিনীত নাটক ‘রূপান্তর’র কারণে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন জোভান।

নাটকটি নিয়ে রীতিমতো সমালোচনার ঝড় উঠেছে নেটদুনিয়ায়। ফলে বাধ্য হয়ে ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে ‘রূপান্তর’ নাটকটি।নাটকটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে নাম ভূমিকায় অভিনয় করেন জোভান। মূলত ট্রান্সজেন্ডার বিষয়টিকে কেন্দ্র করি নির্মিত হয়েছে নাটকটি। শুধু জোভানই নন, বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার মুখে পড়েছেন নাটকের নির্মাতাও।

নাটকটি মুক্তি পাওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে এই নাটক নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। নেটদুনিয়ায় বলা হচ্ছে— ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে নাটকটি বানানো হয়েছে। আরেকটি পক্ষ বলছে ট্রান্সজেন্ডার ইস্যুকে কেন্দ্র করে ভালোভাবে না জেনেই মনগড়া কথা বলছেন নির্মাতা।

অন্য একটি পক্ষের দাবি, ট্রান্সজেন্ডার কনসেপ্টকে প্রচারণা করা হচ্ছে। তবে নাটকের বিষয়বস্তু নিয়ে অভিযোগ যাচাই করার আগেই ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো নাটকটি। সম্প্রতি বিষয়টি নিয়ে মুখ খুলেছেন জোভান ও নির্মাতা রিংকু।

দেশের এক গণমাধ্যমে রিংকু বলেন, বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক কিছুই দেখছি, আসলে বিষয়টি নিয়ে আমি কিছু মন্তব্য করতে চাচ্ছি না।

ইউটিউব থেকে কেন নাটকটি সরিয়ে নেওয়া হলো সে বিষয়ে জানতে চাইলে নির্মাতা বলেন, এ বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান বলতে পারবে। তবে তার ধারণা, ইউটিউবে নেতিবাচক মন্তব্য থেকে হয়তো অনেকে চ্যানেলটিকে রিপোর্ট করছিলেন। মূলত এ কারণে নাটকটি সরিয়ে নেওয়া হয়েছে।

‘রুপান্তর’ নাটকটির গল্প এগিয়েছে জোভানকে নিয়ে। এই অভিনেতার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।

তবে নাটকটি নিয়ে সমালোচনা করতে গিয়ে অনেকে ব্যক্তিগত আক্রমণ করায় অবাক হচ্ছেন বলে একটি গণমাধ্যমে জোভান বলেন, ‘বিষয়টি মোটেও কাম্য নয়। নাটকটি নিয়ে মন্তব্য করতে চাচ্ছি না। আবার দর্শকেরাই বলেন, একই ধরনের চরিত্রে বারবার আমাদের দেখে নাকি তারা বিরক্ত!

 


এই বিভাগের আরও খবর