শিরোনাম
তাইওয়ানে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত ৮০ বার ভূমিকম্প না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি তীব্র তাপপ্রবাহের মধ্যে ঝিনাইদহের শতশত নলকূপে উঠছে না পানি ! তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন হিট অফিসার বুশরা মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি বাড়ানোর দাবি অভিভাবক ঐক্য ফোরামের সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ ভোরে এসে বিজয়ের হাসি হাসলেন মিশা-ডিপজল লালমনিরহাটে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক পালিত দেশটা আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে: মির্জা ফখরুল রাজধানীর শিশু হাসপাতালে আগুন ফের একসঙ্গে তাহসান-মিথিলা রাত ১টার মধ্যে ঢাকাসহ যেসব জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড় মদিনায় বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই ইসমাইল মারা গেছেন ইসরায়েলের রকেট হামলায় যেভাবে নির্মম মৃত্যু হলো ৫,০০০ ভ্রূণের  সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’ ফরিদপুরে দুর্ঘটনা : একই পরিবারে নিহত ৫ জন দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, সাতসকালে সড়কে ঝরল একাধিক প্রাণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

টাকা দিলেন ইউএনও, অবশেষে মেডিকেল কলেজে ভর্তি হচ্ছেন সাব্বির

নিজস্ব প্রতিবেদন
আপলোড সময় : বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
টাকা দিলেন ইউএনও, অবশেষে মেডিকেল কলেজে ভর্তি হচ্ছেন সাব্বির

অবশেষে পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তি হচ্ছেন অদম্য মেধাবী বরিশালের উজিরপুর উপজেলার দরিদ্র পরিবারের সন্তান রমজান খান সাব্বির। অর্থাভাবে তার ভর্তি যখন অনিশ্চিত সে সময়ে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন তাকে ২১ হাজার টাকা সহায়তা করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় সাব্বিরের হাতে ভর্তির টাকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইউএনও।

তিনি বলেন, মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে অর্থের অভাবে দুশ্চিন্তায় থাকা সাব্বিরকে ভর্তি বাবদ এ টাকা দেওয়া হয়েছে। ভর্তির পর যাতে তার কোনো সমস্যা না হয়, সে জন্য পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষকে ফোন করা হয়েছে। তিনিও সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন। ব্যক্তিগতভাবে আমি সবসময় সাব্বিরের পাশে আছি।

শিক্ষার্থী সাব্বির বলেন, টাকার অভাবে মেডিকেলে ভর্তির জন্য প্রাইভেট পড়তে পারিনি। পরীক্ষার কোনো বইও কিনতে পারেননি। বোনের উপহার পাওয়া ডিজিটাল শুমারির ট্যাব দিয়ে অনলাইন ও ইউটিউব থেকে দেখে ভর্তি প্রস্তুতি নিয়েছি। পরীক্ষায় ৬৭.৭৫ নম্বর পেয়ে পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছি।

উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের দমোদর কাঠি গ্রামের বাসিন্দা ফিরোজ খানের ছেলে রমজান খান সাব্বির। তার বাবা একজন কৃষি শ্রমিক। সাব্বির মেডিকেলে ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৪৭৪১ হয়ে পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। কিন্তু অর্থাভাবে ছেলেকে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় পরিবারটি। তখন বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ইউএনও এ অর্থ সহায়তা করেন।


এই বিভাগের আরও খবর