শিরোনাম
তাইওয়ানে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত ৮০ বার ভূমিকম্প না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি তীব্র তাপপ্রবাহের মধ্যে ঝিনাইদহের শতশত নলকূপে উঠছে না পানি ! তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন হিট অফিসার বুশরা মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি বাড়ানোর দাবি অভিভাবক ঐক্য ফোরামের সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ ভোরে এসে বিজয়ের হাসি হাসলেন মিশা-ডিপজল লালমনিরহাটে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক পালিত দেশটা আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে: মির্জা ফখরুল রাজধানীর শিশু হাসপাতালে আগুন ফের একসঙ্গে তাহসান-মিথিলা রাত ১টার মধ্যে ঢাকাসহ যেসব জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড় মদিনায় বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই ইসমাইল মারা গেছেন ইসরায়েলের রকেট হামলায় যেভাবে নির্মম মৃত্যু হলো ৫,০০০ ভ্রূণের  সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’ ফরিদপুরে দুর্ঘটনা : একই পরিবারে নিহত ৫ জন দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, সাতসকালে সড়কে ঝরল একাধিক প্রাণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন

শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জায়েদ খান

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জায়েদ খান

আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। আগের দুবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অংশ নিয়েছিলেন অভিনেতা জায়েদ খান। তবে এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন তিনি। ব্যক্তিগত ব্যস্ততা ও পারিবারিকভাবে সম্মতি না থাকায় এবারের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন এই অভিনেতা।
আজ সন্ধ্যায় একটি অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা জানান জায়েদ খান। জায়েদ খান বলেন, “এবার আমি নির্বাচন করছি না। দিনশেষে কে সভাপতি, কে সাধারণ সম্পাদক এসব মানুষ কম মনে রাখে। কাজটাই মনে রাখে সবাই।
আমার বোন ও ভাইয়েরা মিলে আমাকে হাত ধরে অনুরোধ করেছে এবার যেন নির্বাচনে অংশগ্রহণ না করি। তারা আমাকে বলেছে, ‘তুমি অনেক কাজ করছ, বিদেশে ভ্রমণ করছ, এসব নিয়েই থাকো।’ আমি তো শিল্পীদের সেবা করলাম তিনবার। এখনো করব।
চেয়ারে থেকেই যে করতে হবে তা জরুরি না। আমি আমার পরিবারের দিকে তাকিয়ে নির্বাচন করব না। তাদের কথা রাখা আমার নৈতিক দায়িত্ব। নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। শিল্পীদের যেকোনো প্রয়োজন আমি তাদের পাশে আছি।
উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচন নিয়ে কম জল ঘোলা হয়নি। সে সময় বাংলাদেশে সবচেয়ে বেশি আলোচিত-সমালোচিত ছিল শিল্পী সমিতির এই নির্বাচন। ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যকার দ্বন্দ্ব হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে। যদিও এই পদ নিয়ে সৃষ্ট জটিলতার কোনো সুরাহা এখনো হয়নি, তবে তার আগেই শেষ হতে যাচ্ছে বর্তমান কমিটির মেয়াদ।


এই বিভাগের আরও খবর