শিরোনাম
শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী মোবাইল ইন্টারনেট নিয়ে যা জানাল বিটিআরসি পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা কাদেরের আন্দোলনকারীদের দেশে থাকার অধিকার নেই: জাফর ইকবাল স্ত্রীর দাবি নিয়ে স্বামীর বাড়িতে অনশন আগামীকাল সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা শাবি ছাত্রলীগের কক্ষ থেকে পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ছে ২৭ শতাংশ, আগস্ট থেকে কার্যকর রাবি প্রশাসনকে সময় বেধে দিলেন আন্দোলনকারীরা রংপুর পার্ক মোড়ের নাম ‌‘শহীদ আবু সাঈদ চত্বর’ দিলেন শিক্ষার্থীরা কোটাবিরোধী শিক্ষার্থীদের আন্দোলন, ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু নওগাঁয় কোঠা সংস্কার মিছিল ছাত্রলীগের বাঁধায় পন্ড, উভয় পক্ষের বাহাস জামালপুরে ট্রেন ও সড়ক অবরোধ কফিন ধরে আন্দোলন চালিয়ে যাওয়ার শপথ শিক্ষার্থীদের কোটা সংস্কার : সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়িতে পবিত্র আশুরার শোক মিছিল মানিকগঞ্জের গড়পাড়া ইমাম বাড়িতে পবিত্র আশুরার শোক মিছিল বিশ্ব গণমাধ্যমে কোটা আন্দোলনে নিহতের খবর পাসপোর্টের রোকনের ঘরে আলাদিনের চেরাগ নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে লাগামহীন ঘুষ বাণিজ্য : রোহিঙ্গা পাসপোর্টও হয়
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জায়েদ খান

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
শিল্পী সমিতির নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জায়েদ খান

আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। আগের দুবারের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অংশ নিয়েছিলেন অভিনেতা জায়েদ খান। তবে এবারের নির্বাচনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন তিনি। ব্যক্তিগত ব্যস্ততা ও পারিবারিকভাবে সম্মতি না থাকায় এবারের নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন এই অভিনেতা।
আজ সন্ধ্যায় একটি অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা জানান জায়েদ খান। জায়েদ খান বলেন, “এবার আমি নির্বাচন করছি না। দিনশেষে কে সভাপতি, কে সাধারণ সম্পাদক এসব মানুষ কম মনে রাখে। কাজটাই মনে রাখে সবাই।
আমার বোন ও ভাইয়েরা মিলে আমাকে হাত ধরে অনুরোধ করেছে এবার যেন নির্বাচনে অংশগ্রহণ না করি। তারা আমাকে বলেছে, ‘তুমি অনেক কাজ করছ, বিদেশে ভ্রমণ করছ, এসব নিয়েই থাকো।’ আমি তো শিল্পীদের সেবা করলাম তিনবার। এখনো করব।
চেয়ারে থেকেই যে করতে হবে তা জরুরি না। আমি আমার পরিবারের দিকে তাকিয়ে নির্বাচন করব না। তাদের কথা রাখা আমার নৈতিক দায়িত্ব। নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। শিল্পীদের যেকোনো প্রয়োজন আমি তাদের পাশে আছি।
উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচন নিয়ে কম জল ঘোলা হয়নি। সে সময় বাংলাদেশে সবচেয়ে বেশি আলোচিত-সমালোচিত ছিল শিল্পী সমিতির এই নির্বাচন। ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যকার দ্বন্দ্ব হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে। যদিও এই পদ নিয়ে সৃষ্ট জটিলতার কোনো সুরাহা এখনো হয়নি, তবে তার আগেই শেষ হতে যাচ্ছে বর্তমান কমিটির মেয়াদ।


এই বিভাগের আরও খবর