শিরোনাম
চিকিৎসায় বিদেশমুখিতা কমাতে পদক্ষেপ নেওয়ার নির্দেশ রাষ্ট্রপতির নয়না’র প্রেমে পড়েছেন বালাম আইনের প্রতি শ্রদ্ধা দিন দিন কমছে ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত সৌদি পৌঁছেছেন প্রায় সাড়ে ৪১ হাজার হজযাত্রী ‘মাইকেল জ্যাকসন’ থেকে প্রিয়াঙ্কার স্বামী, কে নেই কানে কুষ্টিয়ার খোকসায় ছাত্র লীগ নেতা শিমুলের বিরুদ্ধে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ  বরিশালে প্রতিবন্ধী তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক রেফাউলকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ সিরাজদিখানের মালখানগরে আনারস প্রতীকের উঠান বৈঠক ‘রেমালের’ প্রভাব পড়তে শুরু করেছে বাগেরহাটে চিরকাল শত্রুরা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে: পরীমনি এমপি আনারের লাশের টুকরোর সন্ধানে জোর তল্লাশি, খালে ফেলা হলো জাল ও নৌকা সিরাজদিখানে মধ্যপাড়া একতা যুব সংঘ ও সমিতি উদ্যোগে কিডনি রোগীকে নগদ অর্থ অনুদান সিরাজদিখানে টিয়া পাখি প্রতীকের গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হত্যার পর ৮০ টুকরো করা হয় এমপি আনারের দেহ কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ১০০পিচ ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেফতার-০১ দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন প্রস্তুতি সভা ও আলোচনা অনুষ্ঠিত ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার হরিণাকুন্ডু ও শৈলকুপায় যারা বিজয়ী হলেন 
রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ

রশিদুল ইসলাম রিপন
আপলোড সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অরাজনৈতিক, অলাভজনক ও সামাজিক সেচ্ছাসেবী সংগঠন “পূর্ব বড়ুয়া তরুন সংঘ”

আমরা ভালবাসা, আশা এবং সামাজিক ন্যায়বিচার সম্বলিত একটি পৃথিবীর স্বপ্ন দেখি, যেখানে মানুষ সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিয়ে বাস করবে। সমাজের অনগ্রর শ্রেণিকে বিশেষভাবে চরম দরিদ্র, গৃহহীন ও অনাথ শিশুদের শিক্ষা, পুষ্টি ও নিরাপদ আশ্রয় প্রদানের মাধ্যমে তাদেরকে দেশের জন্য মানবসম্পদে পরিণত করা আমাদের প্রধান লক্ষ্য। এটি একটি অরাজনৈতিক, অলাভজনক, সামাজিক সাংস্কৃতিক উন্নয়নমূলক স্বেচ্ছাসেবী সংগঠন।

“ভালো কাজে সবার আগে”, এই স্লোগানকে সামনে রেখে ১৩ এপ্রিল, ২০১৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। সংগঠনের প্রধান উপদেষ্ঠা জনাব মো: আরমান রহমান, বিভাগীয় প্রধান, ইতিহাস বিভাগ, লালমনিরহাট সরকারি কলেজ, (২৯তম বিসিএস)। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা,অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্য, অসহায় দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রীসহ ঈদবস্ত্র বিতরণ, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচী, মাদক-সন্ত্রাস-বাল্যবিবাহ ও সামাজিক অপরাধ বিরোধী সচেতনতামূলক সভা, রক্তদান কর্মসূচিসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে ।

২০১৭ সালে ভয়াবহ বন্যায় ৩০০টি পরিবারের মাঝে শুকনা খাবার, চাল, ডাল, তেল, লবন, পানি সহায়তা প্রদানের মাধ্যমে এর যাত্রা শুরু হয়। ২০২০ সালের মহামারি করোনা ভাইরাস এর লকডাউন শুরু হলে কর্মহীন ও অসহায় পরিবার গুলোর মাঝে ৬টি ধাপে প্রায় ৪৫০০টির বেশি পরিবারকে খাদ্য সহায়তা, পবিত্র রমজান উপলক্ষে ৩০০টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন, ১০০০টি পরিবারকে ইফতার বিতরন ও পবিত্র ঈদ উল আজহায় ঈদ শুভেচ্ছা উপহার হিসাবে নগদ অর্থ প্রদান করা করেছে। এছাড়াও মুজিব বর্ষ উপলক্ষে প্রায় ৫০০টির বেশি ফলদ, বনজ বৃক্ষরোপন ও বিতরন করা হয়েছে এই সংগঠনের মাধ্যমে। সংগঠনের মাধ্যমে এখন পর্যন্ত ১০ হাজার ৭৯২টি বৃক্ষ রোপন করা হয়েছে।

এ বিষয়ে পূর্ব বড়ুয়া তরুন সংঘ সংগঠনের সভাপতি মোঃ সায়হান সৈকত বলেন,-সামাজিক জীব হিসেবে সমাজের জন্য,আমাদের আশেপাশের মানুষদের জন্য সামান্য কিছু করার মাঝে তৃপ্তি খুজে পাওয়ার চেতনা নিয়ে এই সংগঠনের কার্যক্রম পরিচালিত হচ্ছে,আমাদের সংগঠনের সদস্যরা বিশ্বাস করে ভোগে সুখ নেই ত্যাগেই প্রকৃত সুখ এবং দান করার জন্য ধনী হবার প্রয়োজন নেই সুন্দর ইচ্ছাশক্তিই যথেষ্ট। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সংগঠনটি সেবা ও মানবকল্যানমুখী কর্মকান্ডে সবসময় সক্রিয় থাকবে মর্মে আমি আশা করি। এই সংগঠন টির পিছনে অনেক দাতা ও সংগঠনের উপদেষ্ঠা মন্ডলী সদস্য, সংগঠনটির সদস্যদের অর্থায়নে এই কাজ গুলো পরিচালনা করা হচ্ছে ।


এই বিভাগের আরও খবর