শিরোনাম
তাইওয়ানে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত ৮০ বার ভূমিকম্প না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি তীব্র তাপপ্রবাহের মধ্যে ঝিনাইদহের শতশত নলকূপে উঠছে না পানি ! তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন হিট অফিসার বুশরা মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি বাড়ানোর দাবি অভিভাবক ঐক্য ফোরামের সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ ভোরে এসে বিজয়ের হাসি হাসলেন মিশা-ডিপজল লালমনিরহাটে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক পালিত দেশটা আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে: মির্জা ফখরুল রাজধানীর শিশু হাসপাতালে আগুন ফের একসঙ্গে তাহসান-মিথিলা রাত ১টার মধ্যে ঢাকাসহ যেসব জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড় মদিনায় বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই ইসমাইল মারা গেছেন ইসরায়েলের রকেট হামলায় যেভাবে নির্মম মৃত্যু হলো ৫,০০০ ভ্রূণের  সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’ ফরিদপুরে দুর্ঘটনা : একই পরিবারে নিহত ৫ জন দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, সাতসকালে সড়কে ঝরল একাধিক প্রাণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন

এক ভোট দিতে সময় লাগছে ২৫ মিনিট

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪
এক ভোট দিতে সময় লাগছে ২৫ মিনিট

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে একটি ভোট দিতে ২০-২৫ মিনিট সময় লাগছে ভোটারদের। সময় বেশি লাগায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও ফিরে যেতে দেখা যায় অনেককে।

৩১ নম্বর ওয়ার্ডের ঋষিপাড়া এলাকা থেকে ভোট দিতে আসছেন কাকলি আক্তার। তিনি বলেন, ইভিএমে এবার প্রথমবার ভোট দিয়েছি। বুঝতে না পারায় ভোট দিতে অন্তত ২০ মিনিট সময় লেগেছে। আমি মেশিনের চাইতে ব্যালটে ভোট দিতেই স্বাচ্ছন্দ্য বোধ করি।

একই এলাকার তানজিদা আক্তার বলেন, বাইরে থেকে বলে দিছে কীভাবে ভোট দিতে হবে। জীবনে প্রথম মেশিনে ভোট দিয়েছি। দেখিয়ে দেওয়ার পরও ভোট দিতে ২৫-৩০ মিনিট সময় লেগেছে।

কান্দাপাড়ার সালেহা বলেন, আঙুল মেশিনে রাখতেই ভোট হয়ে গেছে। তবে আঙুলের ছাপ না মিলায় অনেকের ভোট দিতে দেরি হচ্ছে।

ঋষিপাড়া থেকে ভোট দিতে আসছেন গোলাপি রানী সরকার। তিনি বলেন, প্রায় দুই ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে রয়েছি। কিন্তু ভোট দিতে পারছি না। যারা ভোট দিতে ঢুকে, তাদের বের হতে অনেক সময় লাগছে।

চর ঈশ্বরদিয়া পশ্চিমপাড়া থেকে ভোট দিতে আসছেন জরিনা বেগম। তিনি বলেন, বাড়িতে অনেক কাজ রেখে ভোট দিতে আসছি। কিন্তু দেড় থেকে দুই ঘণ্টা পার হলেও ভোট দিতে পারছি না। বেশি দেরি হলে ভোট না দিয়েই চলে যাব।

একই ওয়ার্ডের ঈশ্বরদিয়া মধ্যপাড়া এলাকার আমেনা বেগম। তিনি খুব রেগে কেন্দ্র থেকে বের হয়ে যাচ্ছেন। কেন কেন্দ্র থেকে চলে যাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, সেই সকালে ভোট দিতে আসছি। এখনো দিতে পারিনি। তাই ভোট না দিয়ে বাড়িতে চলে যাচ্ছি।

ওই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার রোকসানা পারভীন বলেন, ভোটাররা কীভাবে ভোট দেবে এটা অনেকেই বুজে না। অনেককে আমরা বুজিয়ে দিচ্ছি। তার পরও ভোট দিতে দেরি হচ্ছে। তা ছাড়া অনেকের আঙুলের ছাপ না মেলায় ভোট দিতে দেরি হওয়ার একটা কারণ।

একই কেন্দ্রের অন্য কক্ষের সহকারী প্রিসাইডিং কর্মকর্তা তসলিম বেগম বলেন, অনেক বয়স্ক নারীর আঙুলের ছাপ মিলে না। কয়েকবার করে ছাপ দেওয়ার পর অনেকের ভোট হচ্ছে। তাই ভোট দিতে দেরি হচ্ছে।

চর ঈশ্বরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. নাজমুল হোসেন বলেন, নারীরা ইভিএম না বোঝার  কারণে ভোট দিতে বিলম্ব হচ্ছে। তবে ইভিএমে কোনো সমস্যা নেই। এ কেন্দ্রে দুই ঘণ্টায় ৪৪০ ভোট পড়েছে।


এই বিভাগের আরও খবর