শিরোনাম
তাইওয়ানে কয়েক ঘণ্টার ব্যবধানে অন্তত ৮০ বার ভূমিকম্প না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি তীব্র তাপপ্রবাহের মধ্যে ঝিনাইদহের শতশত নলকূপে উঠছে না পানি ! তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন হিট অফিসার বুশরা মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক মালয়েশিয়ার বুকিত চাবাংয়ে ৪৫ বাংলাদেশি আটক পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি তীব্র তাপপ্রবাহের কারণে ছুটি বাড়ানোর দাবি অভিভাবক ঐক্য ফোরামের সাফল্যের ৮ম বর্ষে পূর্ব বড়ুয়া তরুণ সংঘ ভোরে এসে বিজয়ের হাসি হাসলেন মিশা-ডিপজল লালমনিরহাটে গ্লোবাল ক্লাইমেট স্ট্রাইক পালিত দেশটা আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে: মির্জা ফখরুল রাজধানীর শিশু হাসপাতালে আগুন ফের একসঙ্গে তাহসান-মিথিলা রাত ১টার মধ্যে ঢাকাসহ যেসব জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড় মদিনায় বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই ইসমাইল মারা গেছেন ইসরায়েলের রকেট হামলায় যেভাবে নির্মম মৃত্যু হলো ৫,০০০ ভ্রূণের  সমালোচনার ঝড়, ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হলো ‘রূপান্তর’ ফরিদপুরে দুর্ঘটনা : একই পরিবারে নিহত ৫ জন দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, সাতসকালে সড়কে ঝরল একাধিক প্রাণ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

বুয়েট থেকেই শুরু হবে ছাত্রলীগের আধুনিক রাজনীতি : সাদ্দাম

নিজস্ব প্রতিবেদক
আপলোড সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

বুয়েট থেকেই ছাত্রলীগের আধুনিক রাজনীতি শুরু হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সব রাজনৈতিক সংগঠন ও তাদের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণার ‘জরুরি বিজ্ঞপ্তির’ কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। উচ্চ আদালতের এ রায়ে বাংলাদেশের ছাত্র রাজনীতির বিজয় হয়েছে উল্লেখ করে ছাত্রলীগ সভাপতি বলেন, বুয়েটের মর্যাদা ধরে রেখে সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক রাজনীতি শুরু করবে ছাত্রলীগ। প্রয়োজনে সব শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করা হবে। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের সঙ্গেও আলাপ করে সাংস্কৃতি চর্চা শুরু হবে। ক্যালেন্ডার তৈরি হবে।

জঙ্গীবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির আহ্বান জানিয়ে সাদ্দাম এরপর বলেন, বুয়েটের মর্যাদা ক্ষুণ্ন হতে দেবে না ছাত্রলীগ। বুয়েট থেকেই শুরু হবে ছাত্রলীগের আধুনিক ও পরিবর্তিত রাজনীতি। বাইরে থেকে নেতৃত্ব তৈরি হবে না, নিজেরাই নেতৃত্ব করবে বুয়েট শিক্ষার্থীরা। বুয়েট থেকে হবে মডেল ছাত্র রাজনীতির শুরু।

আলোচনা সাপেক্ষে ছাত্রলীগ বুয়েটে নিজেদের কমিটি দেবে উল্লেখ করে এ ছাত্রনেতা আরও বলেন, বুয়েটে কমিটি গঠনে তাড়াহুড়া নেই। শিক্ষক সাধারণ শিক্ষার্থীসহ সবার সঙ্গে আলোচনা করে সুবিধাজনক সময়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে।

সংবাদ সম্মেলনে এরপর ছাত্রলীগের পক্ষ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করেন সভাপতি সাদ্দাম হোসেন। ঘোষণা অনুযায়ী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বীর আবাসিক হল ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে বুয়েট শহীদ মিনারে অবস্থান কর্মসূচি পালন করবে ছাত্রলীগ। আধুনিক, স্মার্ট, পলিসি নির্ভর নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি প্রতিষ্ঠার কর্মপরিকল্পনা নির্ধারণে বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবে সংগঠনটি। এরপর সাম্প্রদায়িক, মৌলবাদী ও জঙ্গীবাদী কালোছায়া থেকে বুয়েটকে মুক্ত করতে সেমিনার ও সাংস্কৃতিক উৎসব আয়োজন করা হবে। এ ছাড়া বুয়েটে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে আলোচনায় বসা হবে প্রশাসনের সঙ্গে।

 


এই বিভাগের আরও খবর