February 2, 2023, 1:28 am

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো শ্রীলঙ্কা

ডেস্ক :
  • আপডেট সময় Tuesday, September 6, 2022
  • 160 বার পড়া হয়েছে

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেই হেরেছে ভারত এবং জিতেছে শ্রীলঙ্কা। আজ জিততে পারলে লঙ্কানদের ফাইনালে ওঠার রাস্তা অনেকটাই সহজ হয়ে যাবে। অন্যদিকে ভারতের ফাইনালে ওঠার রাস্তাটা হযে যাবে কঠিন।

এমন পরিস্থিতিতে দুবাইতে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হলো ভারত এবং শ্রীলঙ্কা। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে রান তাড়া করে জয় পাওয়াটা সহজ। এ কারণে এখানে টস খুব গুরুত্বপূর্ণ।

সেই গুরুত্বপূর্ণ অংশেই জয় পেয়ে গেলো শ্রীলঙ্কা এবং টস জিতেই ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে নিজেরা প্রথমে ফিল্ডিং নেয়ার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন সানাকা।

ভারতের জন্য ম্যাচটি একটু কঠিনই হয়ে গেলো। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে জয় পাওয়ার ইতিহাস খুবই কম। সুতরাং, প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে বড় রান তোলার কোনো বিকল্প নেই রোহিত শর্মাদের সামনে।

টস জিতে ফিল্ডিং নেয়া সম্পর্কে দাসুন সানাকা বলেন, ‘এখানে শেষ ১০-১২টি ম্যাচের প্রায় সবগুলোতেই রানা তাড়া করে জয়ের রেকর্ড রয়েছে। আমাদের অ্যাপ্রোচও দুর্দান্ত। আশা করি রিদম ধরে রাখতে পারবো। একই একাদশ নিয়ে খেলবো আমরা।’

রোহিত শর্মা বলেন, ‘আমরাও চেয়েছিলাম প্রথমে ফিল্ডিং করতে। উইকেট খুব বেশি পরিবর্তন হয়নি। শেষের দিকে ব্যাট করাটা দারুণ হবে। শেষ ম্যাচেও আমরা ভালো ব্যাট করেছিলাম। যদিও কিছু রান কম হয়েছিল।’

এই ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা। আফগানিস্তানের বিপক্ষে যে একাদশ খেলিয়েছিল, সেই একাদশই আজ মাঠে নামিয়েছে তারা। অন্যদিকে একটি পরিবর্তন এনেছে ভারত। অবশেষে রবিচন্দ্রন অশ্বিনকে সুযোগ দিলো তারা। রবি বিষনোইকে বসিয়ে রেখে সুযোগ দিয়েছে অশ্বিনকে।

ভারতীয় একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, রিশাভ পান্ত (উইকেরক্ষক), দিপক হুদা, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, আর্শদিপ সিং, ইয়ুজবেন্দ্র চাহাল।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আশালঙ্কা, দানুসকা গুনাথিলাকা, ভানুকা রাপাকসে, দাসুন সাকা (অধিনায়ক), ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্কা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর