নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল হতে র‌্যাব-১১ এর অভিযানে ৭,৬৬০ লিটার চোরাই তেলসহ চোরাই চক্রের ১ সদস্য গ্রেফতার

0
231

প্রেস বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইল হতে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২৫ অক্টোবর বিকাল ৫.৩০ সময় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল পদ¥া রোড বারমা স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩৭ টি ড্রাম ভর্তি ৭,৬৬০ লিটার চোরাই ডিজেল উদ্ধারকরে এবং চোরাই চক্রের-১ সদস্য মোঃ শাহাজাহান (৩৫)’কে গ্রেফতার করা হয়।

এ সময় চোরাই কাজে ব্যবহৃত ০১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান, ০৩ টি ভ্যানগাড়ী ও চোরাই ডিজেল ক্রয়-বিক্রয়ের নগদ ৫০,৬০০/- টাকা জব্দ করা হয়। গ্রেফতারকৃত’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। উক্ত এলাকায় ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র পত্রিকায় খবর ও অনুসন্ধানী রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শত শত তেলের লরী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেল ভর্তি লরী থেকে তেল চুরি করে বিক্রি করে।

চোরাই চক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। গ্রেফতারকৃত আসামী পলাতক আসামীর পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। এই চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here