নারায়ণগঞ্জের ট্রাক টার্মিনাল থেকে অর্ধকোটি টাকার মাসোয়ারা

53

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের ট্রাক টার্মিনালের কয়েক হাজার পরিবহন থেকে প্রতিমাসে অর্ধকোটি টাকা মাসোয়ারার অভিযোগ পাওয়া গেছে ট্রাফিক পুলিশের এটিএসআই হান্নানের বিরুদ্ধে। সিদ্ধিরগঞ্জ ট্রাকস্ট্যান্ড, সাইলো গেইট ট্রাকস্ট্যান্ড, সাইনবোর্ড, পঞ্চবটি ট্রাকস্ট্যান্ড, পাগলা ট্রাকস্ট্যান্ড সহ বিভিন্ন স্থানের ট্রাক, পিক্যাপ, ক্যাভার্ডভ্যান সহ বিভিন্ন পরিবহন থেকে প্রতিমাসে টোকেনের মাধ্যমে এ টাকা তোলা হয়। যেসব গাড়ীর মালিকপক্ষ প্রতিমাসে টাকা দেয় সেসব গাড়ীতে বিভিন্ন ধরনের টোকেন দেওয়া হয়।

রাস্তায় পুলিশ যদি গাড়ী আটক করে তাহলে পুলিশকে টোকেন দেখালে সাথে সাথে টোকেনকৃত গাড়ীটি ছেড়ে দেওয়া হয়। আর যেসব গাড়ী টোকেন করেনি তাদের হতে হয় নানা ধরনের হয়রানি। ট্রাফিক পুলিশের এটিএসআই হান্নানের মুঠোফোনে চেষ্টা করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি। নাম প্রকাশ না করার শর্তে পরিবহনের কয়েকজন মালিক বলেন, প্রতিমাসে ট্রাফিক পুলিশ হান্নানকে গাড়ী প্রতি মাসোয়ারা দিতে হয়। নিজের বাইক দিয়ে এ টাকা উত্তলন করে হান্নান। টাকা না দিলে করা হয় নানা ধরনের হয়রানি। যেসব গাড়ী মাসোয়ারা দিয়ে থাকে তাদের টোকেন দেওয়া হয়।

রাস্তায় পুলিশ ধরলে টোকেন দেখালে ছেড়ে দেয়। শুধুমাত্র চিটাগাংরোড থেকেই সালামত নামের এক ব্যক্তির মাধ্যমে প্রতিমাসে ২ শত ট্রাকের মাসোয়ারা তোলা হয়। এটিএসআই হান্নান গত কয়েক মাস আগে মুন্সিগঞ্জ জেলা থেকে নারায়ণগঞ্জে বদলি হয়ে আসেন। ট্রাফিক পুলিশের হান্নানের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করার জন্য নারায়ণগঞ্জের সুযোগ্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।