সিদ্ধিরগঞ্জে লবণবোঝাই কাভার্ডভ্যান থেকে ৫৯ হাজার ইয়াবা উদ্ধার

156

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অভিযান চালিয়ে লবণবোঝাই কাভার্ডভ্যান থেকে ৫৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছেন র‌্যাব-১১-এর সদস্যরা।

বুধবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকা থেকে ওই ইয়াবার চালানটি উদ্ধার করা হয়।

টেকনাফ থেকে ঢাকার ধামরাইগামী একটি কাভার্ডভ্যান থেকে এগুলো উদ্ধার করে র্যাব। এ ঘটনায় ওই কাভার্ডভ্যানের চালক জিয়া (৩৮) ও তার সহযোগী মুন্না ওরফে আলাউদ্দিনকে (২২) আটক করা হয়। এ ব্যাপারে রাতেই সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

র‌্যাব-১১-এর কুমিল্লা ক্যাম্প কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি কক্সবাজারের টেকনাফ থেকে ঢাকার ধামরাইয়ের উদ্দেশ্যে বিপুল পরিমাণ ইয়াবার একটি চালান পাচার হবে।

এই সংবাদের ভিত্তিতে আমরা অভিযান শুরু করি। পরে ইয়াবার চালান নিয়ে আসা কাভার্ডভ্যানটিকে আমরা চিহ্নিত করি এবং সেটিকে আটক করার জন্য পিছু নেই। এ সময় তারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে চেষ্টা করে।

তাদের আটক করতে র‌্যাবও গাড়িটিকে অনুসরণ করতে থাকে। পরে রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এসে তাদের আটক করতে আমরা সক্ষম হই।

লবণবোঝাই ওই কাভার্ডভ্যানটি থেকে ৫৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় কভার্ডভ্যানের চালক ও তার সহযোগীকে আটক করা হয়। পরে তাদের সিদ্ধিরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।