এরশাদের চেহলামে রাজধানীজুড়ে দোয়া মাহফিল গণভোজ

240

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চেহলাম উপলক্ষে রাজধানীজুড়ে গণভোজের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জাতীয় পার্টি।

শনিবার (৩১ আগস্ট) ঢাকা মহানগরের ৫২টি থানা এবং পার্টির বিভিন্ন অঙ্গসংগঠনসমূহ রাজধানীর বিভিন্ন স্পটে গণভোজের আয়োজন করা হয়। রাজধানী ছাড়াও রংপুরসহ সারাদেশে এরশাদের চেহলাম অনুষ্ঠিত হয়েছে।

সকালে আবদুল্লাহপুর থেকে গণভোজের আনুষ্ঠানিকতা শুরু করেন জিএম কাদের। এরপর তিনি গুলশান, উত্তরখান, তেজগাঁও, কারওরান বাজার, মোহাম্মদপুরসহ মহানগরের উত্তরের বিভিন্ন থানায় গণভোজের সূচনা করেন। দুপুরে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। এ সময় সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, জিয়াউদ্দিন বাবলু, এস এম ফয়সল চিশতি, সাইফুদ্দিন আহমেদ মিলন, জহিরুল আলম রুবেল, হাসিবুল ইসলাম জয়, মনিরুল ইসলাম মিলন প্রমুখ।

আলোচনা সভায় জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ আজীবন গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করে গেছেন। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে তিনি কখনই আপস করেননি। রাজনীতির চার ভাগের একভাগ সময়ে দেশ পরিচালনা করে উন্নয়নের অসামান্য র্কীতি গড়েছেন তিনি। বিরোধী দলীয় নেতা বা বিরোধী দলের সারিতে থেকেও গণমানুষের কল্যাণে কাজ করেছেন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।