উত্তরায় রাজউকের অভিযান: ১৩ লাখ টাকা জরিমানা

277

আবাসিক ভবনকে বাণিজ্যিক ব্যবহার বন্ধে অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে ভবন নির্মাণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজধানীর উত্তরা আবাসিক এলাকায় দ্বিতীয় দিনের মতো এ অভিযানে পরিচালনা করা হয়। উত্তরা সেক্টর ১১ এর এ গরীব-ই-নেওয়াজ এভিনিউ এ চালানো এই অভিযানে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে মোট ১৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে ভবনসমূহে বাণিজ্যিক ব্যবহারের জন্য প্লাটিনাম হোটেলকে ৫ লাখ টাকা, মাইলস্টোন কলেজ ভবনকে ৩ লাখ টাকা, প্রিমিয়ার ব্যাংককে ২ লাখ এবং অন্য একটি ভবন মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং ভবনগুলোর কার পার্কিংয়ের জায়গায় অবৈধভাবে নির্মিত দোকান ও  কক্ষ ভেঙে কার-পার্কিংয়ের জায়গা উদ্ধার করা হয়। ভবনের সামনের অবৈধ র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার জন্য ঢালু সিড়ি) উচ্ছেদ করা হয়।

রাজউকের জোন-২ এর পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, অঞ্চল-২ এর অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফ যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। এছাড়া অভিযানে উপস্থিত ছিলেন সহকারী অথরাইজড অফিসার জনাব তামান্না বিনতে রহমান, জান্নাতুন নাঈমা প্রমুখ।