সারাদেশে ডেঙ্গুতে ১৬৯টি মৃত্যুর খবর পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর

284

ডেঙ্গুতে মৃত্যুর ১৬৯টি ঘটনার খবর পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে ৮০টি মৃত্যুর ঘটনা পর্যালোচনা করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। পর্যালোচনার পর ৪৭টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে পর্যালোচনা কমিটি।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে এ সব তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা।

মীরজাদী সেব্রিনা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ২৯৯ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এদিকে আজ মাদারীপুরের শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সুমি আক্তার (৩০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাতে উন্নত চিকিৎসার জন্য শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। সুমি আক্তার উপজেলার কাঁঠালবাড়ি ঘাট এলাকার স্পিডবোটচালক আনোয়ার ফকিরের স্ত্রী।

শিবচর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মো. আবদুল মোকাদ্দেস বলেন, ‘ডেঙ্গু আক্রান্ত সুমির শারীরিক অবস্থার অবনতি ঘটলে গতকাল রাতে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পথেই তিনি প্রাণ হারান।’ বর্তমানে শিবচর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ২৪ জন রোগী ভর্তি আছেন বলে তিনি জানান।